• রবিবার, ১৬ মে ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজঃ
বাগমারায় বজ্রপাতে প্রাণ গেল দুর্গাপুরের দুই যুবকের পঞ্চগড়ে করোনা সংক্রামণ ও প্রতিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত রহনপুরে ভারতীয় হনুমানের কামড়ে আহত ১ নাচোলে ধান কাটতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শ্রমিক,আহত ১০ জয়নগরবাসীর সাথে চেয়ারম্যান প্রার্থী শেখ ফিরোজ আহমেদের ঈদ শুভেচ্ছা বিনিময় বাংলাদেশ হিন্দু যুব পরিষদের আশাশুনি উপজেলা শাখার কমিটি গঠন মধুপুরের বহুল আলোচিত পুলিদা হত্যা মামলার প্রধান আসামি ৪১দিন পর গ্রেফতার পঞ্চগড়ের বোদায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু নড়াইলে ঈদ ভ্রমণে গিয়ে নসিমন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ পঞ্চগড়ে সিএনজি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত
নোটিশঃ
যুগান্তর টাইমস - এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...




পঞ্চগড়ের প্রতারক আলমের প্রতারনার শেষ নেই

একেএম বজলুর রহমান,পঞ্চগড় প্রতিনিধি / ১০২১ বার পড়া হয়েছে
প্রকাশিত হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০




পঞ্চগড়ের দেবীগঞ্জে নতুন এক প্রতারকের খোজ মিলেছে।
ঐ প্রতারকের নাম গোলাম মাওলা আলম। এলাকায় সে চিটার আলম বলে পরিচিত। স্থানীয়রা জানান,শাহেদ যে ভাবে মানুষের সাথে প্রতারনা করেছিলো, কালীগন্জের আলম শাহেদকেও ছাড়িয়ে যাবে।

সে কালীগঞ্জের কলেজপাড়া এলাকার মৃত বদিউজ্জামানের ছেলে। তার বাবা মারা যান প্রায় ১৫বছর আর মা মারা যান প্রায় ৩০বছর আগে। তখন থেকেই আলম প্রতারনার ব্যবসায় নামে। তার বাবা-মা মারা যাওয়ার সময় প্রায় ৮বিঘা জমি রেখে যান ছেলে মেয়েদের জন্য।
এজমি হাতিয়ে নেবার জন্য বিভিন্ন করছে। জমি বাটোয়ারা করতে গেলে নিজে গুম হয়ে ওয়ারিশদের ফাসানোর হুমকি দিচ্ছেন।

দেবীগঞ্জ উপজেলার সুন্দরদীঘি,চেংঠী, দন্ডপালসহ বিভিন্ন এলাকার সাধারন মানুষের কাছ থেকে বিভিন্ন ভাবে টাকা হাতিয়ে নেয়াই তার কাজ। তার প্রতারনার শিকার হয়েছেন প্রায় ২০/২৫ জন গরীব নিরীহ মানুষ।
তার আপন ভাই গোলাম মর্তুজার জমি রেজিষ্ট্রেশন করার সময় মুল দাগ বসিয়ে দেয়। আবার সে জমির দলিলের দাগ কেটে দিয়ে দলিল জালিয়াতি করে। সে জমির ১৫শতকের মধ্যে ৩শতক জমি কালাম নামে এক ব্যক্তির নিকট ৬লক্ষ টাকায় বিক্রি করে। সেখানে আরও ১২শতক জমি অবশিষ্ট রয়েছে। সেই ১৫শতক জমির মালিক মৃত বদিউজ্জামানের ৫ছেলে, ৯মেয়ে।

দন্ডপাল ইউনিয়নের প্রধানাবাদ মোল্লাপাড়া গ্রামের কাঠ ব্যবসায়ী সোলায়মান আলীর নিকট থেকে তাদের বিদেশী সহায়তায় মসজিদ নির্মান করে দেবার জন্য ২০হাজার টাকা নিয়ে আর যোগাযোগ করেনি।
কালীডাংগা গ্রামের আদম আলীর ছেলের কাছ থেকে ষ্টাম্পে স্বাক্ষর দিয়ে ৪০হাজার টাকা নেন। সে টাকা আজও ফেরত দেননি।
কালীগন্জের প্রাইমারী স্কুলের শিক্ষক শাহীনের নিকট থেকে ২বছর আগে মেয়ের চিকিৎসার বলে হাওলাত বাবদ ৩০হাজার টাকা নেন। সে টাকাও ফেরত দেননি।
মামলা সংক্রান্ত বিষয় নিয়ে দেবীগঞ্জ থানার ওসির নাম ভাংগিয়ে ৩/৪ মাস আগে লোহাগাড়া এলাকার সোহরাব আলীর নিকট থেকে তার ভায়েরার মামলার বিষয়ে ৩০ হাজার টাকা হাতিয়ে নেন। সে টাকাও ফেরত দেননি।
মৌমারী বাজারের রাশেদুল ইসলাম নামে এক ঔষধ ব্যবসায়ীর নিকট থেকে মেয়ের ঔষধ কেনার জন্য ২হাজার টাকা ধার নেন।
প্রধানাবাদ আতখানারপাড় এলাকার মোকছেদ আলীর নিকট থেকে ৫ বছর আগে ১০হাজার টাকা হাতিয়ে নেন।
প্রধানাবাদ ঢাকাইয়াপাড়া এলাকার হোসেন আলীর নিকট থেকে জমি বিক্রি করার কথা বলে ১লক্ষ৫০হাজার টাকা নেন। পরে আর হোসেন আলীকে জমি দেননি। এর শোকে অসুস্থ হয়ে তিনি মারাও যান।
চেংঠী ইউনিয়নের হাজরাডাংগা এলাকার ইছানুর নামে এক ব্যক্তির নিকট থেকে ডাংগা জমি বিক্রির কথা বলে ১২লক্ষ টাকা নেন কিন্তু ডাংগা জমি না দিয়ে ৩লক্ষ টাকা মূল্যের আবাদি জমি রেজিষ্ট্রেশন দেন। পরে আরও জমি দেবার নাম করে পুনরায় ৩লক্ষ নেন। এজন্য তিনি পাগল প্রায়।
কালীগঞ্জের মৃত এলাহীর মিয়ার ভাই হযরত আলী মাষ্টারের নিকট থেকে জমি বিক্রি র কথা বলে ২লক্ষ টাকা নিয়েছেন।
প্রধানাবাদ ঢাকাইয়াপাড়া গ্রামের মোস্তফা মিয়া ও আব্দুল খালেক এবং খোড়ারপাড় গ্রামের গোলাম রাব্বানীর নিকট কুয়েত সংস্থার টিউবওয়েল দেয়ার নাম করে ৩হাজার করে ৯হাজার টাকা হাতিয়ে নেন।
যাদের সাথে প্রতারনা করেছেন তারা কোন মিথ্যা মামলার ভয়ে আইনগত ব্যবস্থাও নিতে পারছেননা।

দন্ডপাল ইউনিয়ন যুবলীগের সভাপতি কামাল হোসেন সরকার জানান,বদিউজ্জামানের ওয়ারিশদের সম্পদ সুষ্ঠ ভাবে ভাগবন্টন করে দেবার জন্য সব ওয়ারিশদের একত্রিত করলেও আলমকে হাজির করতে পারিনি। আলম বর্তমানে এলাকার নামকরা প্রতারক হিসেবে পরিচিত লাভ করেছে।
পঞ্চগড় জেলা জজ আদালতের আইনজীবি ও কালীগঞ্জের কলেজপাড়া এলাকার বাসিন্দা এডভোকেট হাবীব মোঃ মনিরুজ্জামান বলেন, গোলাম মাওলা আলম অনেক লোকের সাথেই বিভিন্ন ভাবে প্রতারনা করে টাকা হাতিয়ে নিয়েছেন।
দন্ডপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামেদুল ইসলাম বলেন, আলম প্রকারনার মাধ্যমে অনেক লোকের কাছ থেকে টাকা নিয়েছে। যারা প্রতারনার শিকার হয়েছেন তারা যদি অভিযোগ করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!