• রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজঃ
বাগমারায় বজ্রপাতে প্রাণ গেল দুর্গাপুরের দুই যুবকের পঞ্চগড়ে করোনা সংক্রামণ ও প্রতিরোধ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত রহনপুরে ভারতীয় হনুমানের কামড়ে আহত ১ নাচোলে ধান কাটতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শ্রমিক,আহত ১০ জয়নগরবাসীর সাথে চেয়ারম্যান প্রার্থী শেখ ফিরোজ আহমেদের ঈদ শুভেচ্ছা বিনিময় বাংলাদেশ হিন্দু যুব পরিষদের আশাশুনি উপজেলা শাখার কমিটি গঠন মধুপুরের বহুল আলোচিত পুলিদা হত্যা মামলার প্রধান আসামি ৪১দিন পর গ্রেফতার পঞ্চগড়ের বোদায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু নড়াইলে ঈদ ভ্রমণে গিয়ে নসিমন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩ পঞ্চগড়ে সিএনজি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত
নোটিশঃ
যুগান্তর টাইমস - এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...




সরকারি চাকরিতে আবেদনের বয়স নূন্যতম ৩৫ করার দাবিতে লাগাতার কর্মসূচি ঘোষণা

মোঃ আব্দুস সবুর,বালিয়াডাঙ্গী,ঠাকুরগাঁও,প্রতিনিধিঃ / ২৮০৬ বার পড়া হয়েছে
প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১




সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ করার লক্ষে চলমান আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৬ শে ফেব্রুয়ারি রোজ শুক্রবার বিকেল ৩ ঘটিকা থেকে জাতীয় জাদুঘরের সামনে লাগতার কর্মসূচি ঘোষণা করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি।

সাধারন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান মুখপাত্র ইমতিয়াজ হোসেন এই কর্মসূচির ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, আমরা দীর্ঘ দিন যাবৎ সাধারণ ছাত্রদের নিয়ে এই যোক্তিক দাবিটি আদায়ের জন্য আল্দোলন করে যাচ্ছি কিন্তু এটা বাস্তাবায়ন করা হচ্ছে না তাই বাংলাদেশের লক্ষ লক্ষ ছাত্র সমাজের প্রানের দাবী সরকারি চাকরিতে আবেদনের বয়স ৩৫ আদায়ের জন্য লাগাতার কর্মসূচিতে ঘোষণা করা হয়েছে এবং এই দাবি আদায় না হওয়া পর্যন্ত আনন্দোলন চালিয়ে যাওয়ার হোসিয়ারি দিয়েছেন সেই সাথে গোটা বাংলাদেশের সকল ৩৫ প্রত্যাশি ছাত্রছাত্রীদের কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য আহবান জানিয়েছেন তিনি।

এবিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক এম এ আলী বলেন,আমরা শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলা কমিটির সদস্যদের সাথে আলোচনা করে এ কর্মসূচি ঘোষণা করেছি। তিনি বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ বর্তমান সরকারের কাছে অত্যন্ত শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ ও স্মারকলিপির মাধ্যমে এবং জাতীয় সংসদ সদস্যদের দিয়েও সরকারের কাছে প্রস্তাব করিয়েছি।মহামান্য রাষ্ট্রপতি স্পিকার থাকাকালীন সময়ে বয়স বাড়ানোর কথা জাতীয় সংসদে তুলেছিলেন। অত্যন্ত গুরুত্বপূর্ণ ও যৌক্তিক দাবিটির বিষয়ে মহান জাতীয় সংসদে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ৪ বার সুপারিশ করেছেন।
এছাড়াও বর্তমান আওয়ামীলীগ সরকার তাদের নির্বাচনের পূর্বে তাদের দলীয় ইশতেহারে বয়স বাড়ানোর ব্যপারে যৌক্তিক সমাধানের কথা বলেছিলেন। তবুও এই যোক্তিক দাবিটি পুরন হচ্ছে না।
উল্লেখ্য যে, ৩৫ দাবিটি বিএনপির নির্বাচনী ইশতেহারেও ছিল।তারা বলেছিল নির্বাচনে জয়ী হলে বয়সের কোন সীমা রাখবেনা।
এছাড়াও বর্তমান জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ পরপর কয়েকবার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে পয়েনট অব অর্ডারে সংসদে বক্তব্য রেখেছেন এবং বয়স বৃদ্ধির জন্য সুপারিশ করেছেন। এছাড়াও বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির ব্যানারে সারাদেশের সকল জেলাতে একযোগে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে বলেও জানান এম এ আলী।

তিনি আরোও বলেন, ডিসি সম্মেলনেও ডিসি মহোদয়গণ বয়স বৃদ্ধির পক্ষে মত দিয়েছিলেন। সরকারের এমপি মন্ত্রী মহোদয়ের কাছে গিয়েও বার বার পজেটিভ আশ্বাস পেয়েছেন তারা।সাম্প্রতিক সময়ে পরিকল্পনা মন্ত্রী মহোদয়ও চাকরির বয়স বৃদ্ধি করার সপক্ষে মত দিয়েছেন যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণ আন্দোলন করেও যখন দাবি আদায় হচ্ছেনা বাধ্য হয়েই তারা আগামী ২৬ তারিখে ঢাকায় সমাবেশ করতে চান এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
তারা আরোও বলেন, আমরা অনেক আশ্বাস পেয়েছি আর আশ্বাসে বিশ্বাসী নই এবার মাঠে নামব দাবি আদায়ের জন্য। প্রয়োজনে আবার রক্ত দিব তবুও দাবি আদায় করেই ফিরতে চাই ইনশাআল্লাহ।
এম এ আলী বর্তমান সরকারের কাছে সারা বাংলার ছাত্র সমাজের কথা বিবেচনা করে যৌক্তিক দাবিটি মেনে নিয়ে লক্ষ লক্ষ উচ্চ শিক্ষিত ছাত্রছাত্রীদের সুযোগ দেওয়ার জন্য সরকারের কাছে আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!