• রবিবার, ২০ জুন ২০২১, ০৪:৪৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজঃ
গোমস্তাপুরে করোনায় মারা যাওয়া সেনাসদস্যকে সামরিক মর্যদায় দাফন নড়াইলের পল্লীতে করোনায় এক মহিলা মৃত্যু পঞ্চগড়ের ট্রলি সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ যাত্রী নিহত মানবতার ফেরিওয়ালা কাশিমপুর থানার অফিসার ইনচার্জ নেতৃত্বে মাস্ক বিতরণ নীলফামারীতে ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন সিরাজগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার সহ ২০ লাখ টাকার হেরোইন উদ্ধার সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের চাবি হস্তান্তর পীরগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান টাঙ্গাইলের মধুপুরে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে নূতন ঘরসহ জমি হস্তান্তর যাদু কাটা নদীতে লাখো শ্রমিকের মুখে হাসি
নোটিশঃ
যুগান্তর টাইমস - এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...




পুলিশের হাতে আটকের পর যুবকের মৃত্যু: ঘটনা তদন্তে ম্যাজিস্ট্রেটের স্ব-প্রণোদিত আদেশ

তারিন আক্তার কেয়া,ঢাকা / ১৮৪ বার পড়া হয়েছে
প্রকাশিত হয়েছে : সোমবার, ৩ মে, ২০২১




পুলিশের হাতে আটকের পর চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানাধীন চাঁন শিকারী গ্রামের সানাউল হক বিশ্বাসের মৃত্যুর ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন ভোলাহাট আমলী অদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু কাহার।
রোববার চাঁপাইনবাবগঞ্জে একাধিক দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণে ‘পুলিশের হাতে আটকের পর যুবকের মৃত্যু’ শিরোনামে প্রকাশিত সংবাদ আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে তিনি এই আদেশ দেন। কোম্পানি অধিনায়ক সিপিসি-১(চাঁপাইনবাবগঞ্জ), র‌্যাব-৫ রাজশাহী কে এ নির্দেশ দিয়ে আগামী ৯ মে প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন আদালত ।

আদালত সূত্রে জানা যায়, গত ৩০ এপ্রিল একাধিক জাতীয় দৈনিক পত্রিকার অনলাইন সংস্করণে ‘পুলিশের হাতে আটকের পর যুবকের মৃত্যু’ শিরোনামে একটি সংবাদ ব্যাপকভাবে প্রচারিত ও প্রকাশিত হয়। উক্ত সংবাদটি আমলী আদালতের গোচরীভূত হয়েছে। সংবাদটি ব্যাপকভাবে বিশ্লেষণ করে আদালতের নিকট প্রতীয়মান হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানাধীন চাঁন শিকারী গ্রামের সানাউল হক বিশ্বাস, পিতা-মোরশেদ বিশ্বাস নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তার পরিবারের দাবি, পুলিশের অমানবিক নির্যাতনের কারণেই সানাউলের মৃত্যু হয়েছে। পত্রিকার রিপোর্টে আরও দেখা যায়, আটকের পর তাকে ব্যপক নির্যাতন করা হয়। প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, সানাউলকে আটকের পর পুলিশ তাকে বেধড়ক মারধর করে।
আরও জানা যায় যে, সানাউলের লাশ ময়নাতদন্তের জন্য ৫০শয্যাবিশিষ্ট আধুনিক সদর হাসপাতাল, চাঁপাইনবাবগঞ্জ এ নেয়া হয় এবং লাশের হাটুতে সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখা যায় মর্মে নাম প্রকাশ না করার শর্তে একজন চিকিৎসক জানান। আদালতের স্বপ্রণোদিত আদেশে এরূপ কার্যক্রম কে সংবিধানের লঙ্ঘন এবং মানবতা বিরোধী মর্মে উল্লেখ করা হয়েছে। তবে উক্ত অপরাধটি কার দ্বারা সংগঠিত হয়েছে বিস্তারিত নাম,ঠিকানা পত্রিকার প্রতিবেদনে সুস্পষ্ট নয়। অপরাধটি কে বা কার দ্বারা সংগঠিত হয়েছে তা প্রাথকিম তদন্তের মাধ্যমে নিরূপণসহ আসামীদের সনাক্ত করা প্রয়োজন। এজন্য আদালত স্বপ্রণোদিত হয়ে এই আদেশ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!