• রবিবার, ২০ জুন ২০২১, ০৩:১৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
ব্রেকিং নিউজঃ
গোমস্তাপুরে চৌডালায় পতিতালয়ে অভিযান, গ্রেপ্তার ৫ আশাশুনিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ঠাকুরগাঁওয়ের ধর্ষন মামলার আসামী সাইফুল গ্রেফতার খাগড়াছড়ি মহালছড়ি মাইসছড়ি ইউনিয়নে অত্যন্ত দুর্গম এলাকার স্কুলে বিভিন্ন আসবাব পত্র বিতরন কমলগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ অর্থ বিতরন রতনকান্দি একডালা ইইছামতি নদীতে এলাকা বাসির দাবি একটি ব্রিজের কুড়িগ্রামে মৎস্য বিভাগে ৩৮ হেক্টর পুকুর-জলাশয় পুনঃখনন নওগাঁয় শামীম জেন্টস বিউটি পার্লার হেয়ার কাটিং সেলুন শুভ উদ্বোধন বানারীপাড়ায় সাবেক নারী ইউপি মেম্বারের বিরুদ্ধে গাছপালাসহ পরিবেশ নষ্টের অভিযোগ গোমস্তাপুরে সাংবাদিকের মাতার ইন্তেকাল
নোটিশঃ
যুগান্তর টাইমস - এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ চলছে...




সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

তারিন আক্তার কেয়া,ঢাকা / ৬০ বার পড়া হয়েছে
প্রকাশিত হয়েছে : মঙ্গলবার, ১৮ মে, ২০২১




সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে হেনস্তা এবং পরে শাহবাগ থানায় হস্তান্তরের ঘটনায় প্রতিবাদ জানাচ্ছেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকেরা।

এ ঘটনায় বিভিন্ন সংগঠন ও সাংবাদিক নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। সোমবার রাতে শাহবাগ থানার ভেতরে অবস্থান নিয়ে সাংবাদিকেরা বিক্ষোভ করেন। তাঁরা রোজিনা ইসলামকে ছেড়ে দেওয়ার দাবি জানান।

সোমবার (১৭ মে) রাত সাড়ে ১০টার দিকে শাহবাগ থানার সামনে অবস্থান নেন তারা। এসময় তারা সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়।

বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা প্রথমে সচিবালয়ের সামনে অবস্থান করে বিক্ষোভ করেন। এরপর তারা সেখান থেকে শাহবাগ থানায় চলে আসেন। সেখানে জড়ো হয়ে বিক্ষোভ-স্লোগান দেন তাঁরা।

প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ফেসবুকে প্রতিবাদ জানিয়ে লেখেন, ‘প্রথম আলোর রিপোর্টার রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগে আটকে রেখে হেনস্তা করা হয়েছে। বিষয়টি নিয়ে আমি স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিবের সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন। যতটুকু জেনেছি, রোজিনা অসুস্থ হয়ে পড়েছেন, কিন্তু এখনও তাকে আটকে রাখা হয়েছে, হাসপাতালে নিতে দিচ্ছে না। আমি তাকে দ্রুত হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। নতুবা উদ্ভূত পরিস্থিতির জন্য দায়-দায়িত্ব সংশ্লিষ্টদের নিতে হবে।’

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর খান ফেসবুকে লেখেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর রিপোর্টার রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য সচিবের অফিস স্টাফদের অসদাচরণের তীব্র নিন্দা জানাই।’

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ গণমাধ্যমকে বলেন, ‘রোজিনা ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা ন্যাক্কারজনক। এ ঘটনায় সাংবাদিকেরা উদ্বিগ্ন, ক্ষুব্ধ ও বিস্মিত। স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতা এবং মুক্ত গণমাধ্যমের প্রতি ধারাবাহিক আক্রোশেরই প্রতিফলন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান গণমাধ্যমকে বলেন, কোনো নিরপরাধ সাংবাদিক যেন হয়রানির শিকার না হয়—সেটা সরকারকে নিশ্চিত করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
error: Content is protected !!
error: Content is protected !!